Monday, October 17, 2011

হাওয়া ভবন এ দেশের জনগণের কাছে নৈরাজ্যের প্রতীক: আওয়ামী লীগ নেতৃবৃন্দ

খালেদা জিয়া যত বিরোধিতাই করুন যুদ্ধাপরাধীদের বিচার অবশ্যই হবে : আওয়ামী লীগ নেতৃবৃন্দ
হাওয়া ভবন এ দেশের জনগণের কাছে নৈরাজ্যের প্রতীক: আওয়ামী লীগ নেতৃবৃন্দ
১৬ অক্টোবর ২০১১ | ১ কার্তিক ১৪১৮
আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বন্দুকের নলে বিএনপির জন্ম বলেই তারা জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে না। তারা বিশ্বাস করে স্বৈরতন্ত্রে। আর সে কারণেই বিএনপিকে দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে তা কখনই আশা করা যায় না।ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া যত বিরোধিতাই করুন যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে অবশ্যই হবে। বাংলাদেশকে যুদ্ধাপরাধীর অভয়ারণ্য হতে দেয়া হবে না উলেস্নখ করে তিনি বলেন, বিশ্বের সব দেশেই যুদ্ধাপরাধীর বিচার হয়েছে। বাংলাদেশেও বিচার হবে। কিন্তু স্বাধীনতাবিরোধী শক্তি যুদ্ধাপরাধীদের রক্ষা করতে দেশ-বিদেশে নানা ষড়যন্ত্র শুরু করেছে।
শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ আয়োজিত 'জনগণের ৰমতায়ন প্রেৰিত বাংলাদেশে : প্রসঙ্গ ডিজিটাল বাংলাদেশ ভিশন-২০১১' শীর্ষক আলোচনাসভায় বক্তব্য রাখতে গিয়ে তাঁরা এসব কথা বলেন। সংগঠনের সভাপতি জহির উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রমুখ।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামাতের শাসনামলে দেশে কোনো উন্নয়ন হয়নি। খালেদা জিয়া বুঝতে পেরেছেন মহাজোট সরকার ক্ষমতার মেয়াদ পূর্ণ করলে তাদের সব নির্বাচনী ওয়াদা পূরণ করতে সক্ষম হবে। আর এ জন্য জনগণকে বিভ্রান্ত করতে বিলাসবহুল গাড়ি নিয়ে কোটি কোটি টাকা ব্যয় করে রোড মার্চ করে নতুন নেতৃত্বের নামে দুর্নীতিবাজদের পুনর্বাসন করতে হুমকি-ধমকি দিচ্ছেন। তিনি আরও বলেন, হাওয়া ভবন এ দেশের জনগণের কাছে নৈরাজ্যের প্রতীক। আগামী নির্বাচন অন্তবর্তীকালীন সরকারের অধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমেই হবে। বিরোধী দলকে নির্বাচন মিশনকে শক্তিশালী করতে সংসদে এসে গঠনমূলক প্রস্তাব দেওয়ার আহ্বান জানান।
তিনি গতকাল শনিবার তাড়াশ দলিল লেখক সমিতির হলরুমে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ গাজী ম ম আমজাদ হোসেন মিলনের সভাপতিত্বে দলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জোট সরকারের আমলে জঙ্গিবাদের উত্থানের সমালোচনা করে বলেন, জোট সরকার ক্ষমতায় থাকলে লাদেনরূপী জঙ্গিদের পাকিস্তানে নয়, এ দেশেই পাওয়া যেত। দিনব্যাপী ওই বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ গাজী ইসহাক হোসেন তালুকদার।
আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জামায়াত ছাড়া বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার কোনো অস্তিত্বই নেই। এজন্য ওই যুদ্ধাপরাধীদের বাঁচাতে বেপরোয়া হয়ে মাঠে নেমেছেন তিনি। যুদ্ধাপরাধীদের রক্ষার আন্দোলন-সংগ্রামের নামে যারা দেশকে অস্থিতিশীল করতে চায়, ঐক্যবদ্ধভাবেই তাদের সব ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেওয়া হবে।
আইন প্রতিমন্ত্রী শনিবার রাজধানীর খিলগাঁও চৌরাস্তায় যুদ্ধাপরাধীদের বিচার নস্যাৎ করতে জামায়াত-বিএনপির জ্বালাও-পোড়াও ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের প্রতিবাদে খিলগাঁও-সবুজবাগ-রামপুরা থানা যুবলীগ আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন। তিনি আরও বলেন, খালেদা জিয়া তথাকথিত নতুন নেতৃত্বের নামে দুর্নীতিবাজ ছেলেদের হাতে ক্ষমতা হস্তান্তরের স্বপ্ন দেখছেন। তার এ স্বপ্ন কখনোই পূরণ হওয়ার নয়। এ দেশের জনগণ স্বাধীনতাবিরোধীদের আর ক্ষমতায় আসতে দেবে না।

1 comment:

  1. Thanks for sharing This is a great post, I stumbled across your article while looking for some random stuff. Thanks for sharing, I’ll be sure to return regularly.
    Accounts Software For Small Business
    Simran Kaur

    ReplyDelete